রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি।

ঢাকা সোমবার,২০১৭: রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।অন্য দুই আসামি হলেন- একুশে টেলিভিশনের তৎকালীন প্রধান প্রতিবেদক মাহাথির ফারুকী ও প্রতিবেদক কনক সারওয়ার।তেজগাঁও থানায় দায়েরকরা রাষ্ট্রদ্রোহ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ গ্রেপ্তারি পারোয়ানা জারি করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো’ দিবস উপলক্ষে পূর্ব লন্ডনের অট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তারেক রহমান। সেখানে তিনি দেশের বিচার বিভাগ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে এমন সব মন্তব্য করেছেন, যা জনমনে হিংসার উদ্রেক হয়। ২০১৫ সালের ৮ জানুয়ারি তেজগাঁও থানার এসআই বোরহান উদ্দিন বাদী হয়ে অত্র মামলাটি দায়ের করেন।
আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন তাপস কুমার পাল। তিনি বলেন, আজ আদালতে মামলাটির অভিযোগপত্র আমলে নেয়ার দিন ধার্য ছিল। বিচারক অভিযোগপত্রটি আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক এমদাদ হোসেন, তারেক রহমানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।অভিযোগপত্রটি দণ্ডবিধির ১২৪ ও পুলিশ ইনসাইটমেন্ট অব ডিস অ্যাফেকশনের ১৯২২-এর ৩ ধারায় দাখিল করা হয়েছে।এ মামলার আর এক আসামি হলেন বেসরকারি টেলিভিশন একুশে টিভির (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালাম। তিনি বর্তমানে কারাগারে আটক রয়েছেন।

Abdus-Salamএকুশে টিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s